Thursday 11 May 2023

স্টেশনে পুনর্মিলন

EXT. ট্রেন স্টেশন - দিন

সারা এবং জেসন একে অপরকে শেষবার দেখে সাত বছর পার হয়ে গেছে। কলেজে তারা ঘনিষ্ঠ বন্ধু ছিল কিন্তু স্নাতক শেষ করার পরে, তারা তাদের আলাদা পথে চলে যায়। এখন, কাকতালীয়ভাবে, তারা একই ট্রেন স্টেশনে নিজেদের খুঁজে পায়।

সারাহ একটি বেঞ্চে বসে আছে, জেসন কাছে এলে তার ফোনের মাধ্যমে স্ক্রোল করছে।

জেসন:
(উত্তেজিত হয়ে)
সারাহ?

সারাঃ
(চমকে উঠে)
জেসন ! ও মাই গড, এটা কি তুমি?

জেসন:
(আনন্দে)
হ্যা, এটা আমি! আমি বিশ্বাস করতে পারছি না সাত বছর হয়ে গেছে।

সারাঃ
(অবাক হয়ে)
আমি ঠিক জানি? আপনি এখানে কি করছেন?

জেসন:
(হাসি)
আমি একটি বিজনেস মিটিং এ যাচ্ছি। তোমার কী অবস্থা?

সারাঃ
(দুঃখের সাথে)
আমি এখানে আমার দাদীকে বিদায় জানাতে এসেছি। তিনি গতকাল মারা গেছেন।

জেসন:
(সহানুভূতিশীলভাবে)
আমি এটা শুনে খুব দুঃখিত, সারাহ.

সারাঃ
(কান্না করে)
ধন্যবাদ, জেসন. এটা কঠিন দিন কয়েক হয়েছে.

জেসন:
(সম্পর্কিত)
তোমার কোন কিছু দরকার? আমি কি তোমাকে কোন কিছুতে সাহায্য করতে পারি?

সারাঃ
(মাথা নাড়িয়ে)
না ধন্যবাদ. আমি এটা প্রশংসা করি, যদিও.

তাদের মধ্যে এক মুহূর্ত নীরবতা রয়েছে, এবং সারা জেসনের দিকে তাকায়, তার চেহারা নিয়ে। তার দাড়ি বেড়েছে, এবং তাকে আরও পরিপক্ক দেখাচ্ছে।

সারাঃ
(হাসি)
তোমাকে ভালো লাগছে, জেসন। আপনি কি করেছেন?

জেসন:
(হাসি)
ধন্যবাদ, সারাহ. আমি ফাইন্যান্সে কাজ করছি। এটি ব্যস্ত ছিল, কিন্তু এটি বিল পরিশোধ করে। তোমার খবর কি?

সারাঃ
(দীর্ঘশ্বাস)
আমি এখন একজন শিক্ষক। এটি সবচেয়ে গ্ল্যামারাস কাজ নয়, তবে এটি ফলপ্রসূ।

জেসন:
(মুগ্ধ)
এটা আশ্চর্যজনক, সারাহ. আমি সবসময় জানতাম আপনি একজন মহান শিক্ষক হবেন।

সারাঃ
(হাসি)
ধন্যবাদ, জেসন. তোমাকে আবার দেখে ভালো লাগছে।

জেসন:
(মাথা নাড়িয়ে)
তোমাকেও দেখে ভালো লাগছে, সারাহ।

তাদের মধ্যে নীরবতার আরেকটি মুহূর্ত আছে, এবং সারা একটি গভীর শ্বাস নেয়।

সারাঃ
(মৃদুস্বরে)
আমি দুঃখিত আমরা স্পর্শ হারিয়েছি, জেসন.

জেসন:
(ক্ষমাপ্রার্থী)
এটা ঠিক আছে, সারাহ. জীবন শুধু ব্যস্ত হয়ে গেছে, জানেন?

সারাঃ
(মাথা নাড়িয়ে)
হ্যাঁ আমি জানি. কিন্তু আমি আপনাকে মিস করেছি.

জেসন:
(হাসি)
আমি তোমাকে খুব মিস করেছি, সারাহ.

তারা কয়েক মুহূর্ত নীরবে বসে থাকে, শুধু একে অপরের উপস্থিতি গ্রহণ করে।

সারাঃ
(তার ফোনের দিকে তাকিয়ে)
আমি সম্ভবত যেতে হবে.

জেসন:
(মাথা নাড়িয়ে)
হ্যা আমিও. আমি আমার মিটিং এর জন্য দেরী করতে চাই না.

সারাঃ
(ওকে জড়িয়ে ধরে)
তোমাকে আবার দেখে খুব ভালো লাগলো, জেসন।

জেসন:
(তার পিঠে জড়িয়ে ধরে)
তুমিও সারাহ।

তারা একে অপরের কাছ থেকে দূরে সরে যায়, এবং সারাহ চলে যায়, ভিড়ের মধ্যে অদৃশ্য হওয়ার আগে জেসনকে শেষবারের মতো ফিরে তাকায়।

জেসন:
(আমার মুখোমুখি)
আমি আনন্দিত যে আমরা একে অপরের মধ্যে দৌড়েছি।

বিপরীত দিকে যাওয়ার আগে সে তার চলে যাওয়া দেখে।

বিবর্ণ.

No comments:

Post a Comment