Thursday 3 August 2023

"প্রেম যে স্থায়ী হয়"

কফি শপে একটি অল্প বয়স্ক দম্পতি, মোনালি এবং ঋজু একটি ছোট টেবিলে একে অপরের পাশে বসে কফিতে চুমুক দিচ্ছে।

মোনালি-
আমার মনে আছে যখন আমরা প্রথম ডেটিং শুরু করি, সবকিছুই এত নিখুঁত ছিল যে আমরা এত প্রেমে পড়েছিলাম, মনে হয়েছিল আমাদের মধ্যে কিছুই কোনো বাধা আসতে পারে না।

আমরা মোনালির চোখে ভেসে আসে ঋজু আর সে যে তারা পিকনিক করছে, একসাথে গেম খেলছে এবং পার্কে হাঁটছে।তারা হাসছে, মজা করছে খুনসুটি এবং একে অপরের সঙ্গ উপভোগ করছে।

মোনালি-
কিন্তু কিছু সময় যেতে যেতে, আমরা জীবনের পথ খুঁজে পেয়েছি,আমরা বড় এবং ছোট উভয় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি এবং মনে হচ্ছে যে আমরা সেই ভালবাসা হারাচ্ছি যা একসময় আমাদের একত্রিত করেছিল।

একদিন মোনালি তার সোফায় বসে আছে, বিষণ্ণ এবং পরাজিত দেখাচ্ছে। ঋজু উদ্বিগ্ন তাকিয়ে, ভিতরে হাঁটতে হাঁটতে বললো

ঋজু-
কি হয়েছে, মোনা? তোমার মন খারাপ দেখাচ্ছে চেহারা কেমন উদাস লাগছে!

মোনালি-
আমার মনে হচ্ছে আমরা সেই স্ফুলিঙ্গ হারিয়ে ফেলছি যেটা আমরা আগে একসাথে ছিলাম। মনে হচ্ছে আমরা শুধু গতির মধ্য দিয়ে যাচ্ছি।জীবন টা ব্যস্ততায় কেটে যাচ্ছে,

ঋজু মোনালি র পাশে বসে তার মাথায় হাত নেয়।

ঋজু-
মোনালি, আমি তোমাকে জানতে চাই যে তোমার প্রতি আমার ভালবাসা কখনই পরিবর্তন হবে না। জীবনে আমাদের চলার পথে যাই হোক না কেন, আমি সর্বদা তোমার জন্য এখানে থাকব।তোমার থাকবো।

মোনালি ঋজু এর চোখের দিকে তাকায় এবং সেখানে ভালবাসা এবং সংকল্প দেখে। সে বুঝতে পারে যে তাদের "ভালবাসা"যে কোন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে তার চেয়ে শক্তিশালী।

কিছু দিন পর মোনালি এবং ঋজু হাতে হাত রেখে হাঁটছে, হাসছে। তাদের একে অপরের প্রতি ভালবাসা এবং উপলব্ধির নতুন অনুভূতি রয়েছে।

মোনালি-
আমি শিখেছি যে ভালবাসা শুধুমাত্র ভাল সময় সম্পর্কে নয়, এটি গভীর এবং হালকা একটা মাধ্যম যা দুজনের মাঝখানে র একটা সুন্দর অংশ,একে অপরের পাশে দাঁড়ানো সম্পর্কে।আর এটাই ভালোবাসা,এভাবেই ভালোবাসা স্থায়ী হয়।
  
   14 March 2023

No comments:

Post a Comment